আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Tuesday, September 4, 2012

অ আ আজকের লেখালেখি - ৭৩

আজ আদ্বিয়ানের দশ মাস বয়স। খুব ভালো লাগছে ছেলেটা চোখের সামনে হু হু করে বড় হয়ে যাচ্ছে। এর ভিতর রপ্ত করে নিয়েছে হামাগুড়ি দিয়ে সারাটা বাড়ী চক্কর দেওয়া। সবচেয়ে বড় যে বিষয়, একটা পরিবেশকে ও খুব গভীরভাবে পর্যবেক্ষন করে এবং একটা অপরিচিত মুখকে অনেকক্ষন ধরে দ
েখে তারপর হাসি দিয়ে আপন করে নেয়। নতুন কাউকে দেখে ওর ভিতর কোন জড়তা কাজ করে না। দারুন ভাবে আপন করে নেয়, এই সহজাত গুণ একমাত্র আমার নানুর ভিতর ছিল। অচেনা, অজানা কাউকে আপন করে নেওয়া। আমি নিজেও জড়তায় জড়িয়ে যাই। আপন কনি তবে সেটা খুবই দেরীতে। আমি আসলে অনেক বেশী আত্মকেন্দ্রিক, আমার সমস্ত ভাবনা একটা ছোট্ট গন্ডির ভিতর। আমার সব কিছু সীমিত, বন্ধুমহল, আত্মীয়মহল, সুহৃদমহল সবাই কেবল হাতে গোনার ভিতরে।

আমার মনের রাখার ক্ষমতা বরাবরের মতন খুবই করুণ। খুব দ্রুত ভুলে যাই, অনেক কিছু, তাই চশমা খুঁজে পাই না, গাড়ীর চাবি হারাই প্রায়ই, নিজের লেখার একটা কবিতাও পুরাপুরি মনে করতে পারি না, ভুলে যাই কারোর বিয়ের অনুষ্ঠানের কথা, এজন্য আমাকে যারা খুব ভালবাসে তারা আমার এই পাগলামীপনাকে মেনে নিয়ে বারবার ফোন দিয়ে তাদের অনুষ্ঠানের কথা মনে করিয়ে দেয়। শুধু তাদের ভালবাসার টানে ছুটে যাই।

২৫ই আগষ্ট, ২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৭৩/৩৬৫

(ব্যাক্তিগত কারনে ব্যস্ততার জন্যে বিলম্বিত হল। সেজন্য দুঃখিত।)

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: