আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Thursday, July 19, 2012

অ আ আজকের লেখালেখি- ৩৫

কখনো সখনো উড়তে মানা
----------------------------
সারাবেলা জুড়ে উড়ে ঘুরে,
ক্লান্ত ডানার ভাজে ভাজে ঘুম;
পূর্ণিমার আলো গায়ে মেখে,
আমার ক্লান্ত পালকের আনাচে কানাচে
স্বপ্নরা ঘুরে ফিরে।


আমার ঘুম ভাঙ্গে প্রায়শই অবেলায়
কাঠফাঁটা রোদে।
আমার বেহুশ মুহূর্ত থেকে
আমাকে টেনে তোলে
ভালবাসার কন্ঠ,
"এ্যাই শুনছো,
ভোরবেলা বয়ে যায়
উঠো এখনই" ।
আমি চোখ ডলতে ডলতে
অনুনয় করি,
আব্দার করি আরেকটু ঘুমানোর,
শুধু একটুখানি।


বেলা বাড়ে,
ক্লান্তি ধরে ,
বৃষ্টি নামবে বলে
আকাশ অন্ধকারে।
আমি উঠি উড়ে মেলে দিতে
শ্বেত ডানা,
ঘর ছাড়ি
ফিরব আবার,
হয়ত নাও ফিরতে পারি।
গতকাল প্রিয় বন্ধু ফিরতে পারে নি
বুলেট তাকে নিয়ে গেছে কোথাও,
চেনা আলো থেকে অজানা অন্ধকারে।


১৯ জুলাই, ২০১২
---------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৩৫/৩৬৫

No comments: