আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Tuesday, September 4, 2012

অ আ আজকের লেখালেখি - ৮২

দারুন আড্ডা দিলাম। একটা নতুন বন্ধু সার্কেল তৈরী হয়েছে। যেখানে সবাই ফটোগ্রাফি বন্ধু। অনেক কিছু নিয়ে আলাপ হল সব কিছু ছিল ফটোগ্রাফিকে নিয়ে। কেউ শখের ফটোগ্রাফার, কেউ পেশাগতভাবে। আমি বহুদিন ধরে লেখালেখি করি কিন্তু আমার সেরকম কবি-সাহিত্যিকের কোন সার্কেল ছিল না। বইমেলাতে মাঝে মাঝে যেতাম, কি
ন্তু ভালো লাগতো না। অথচ ফটোগ্রাফি সার্কেলটা খুবই দারুন। আমাদের আড্ডাটা এত জমে যে, কেউ তখন আমরা তাড়াহুড়া করি না বাড়ির যাওয়ার জন্যে ।

আমার প্রথম সার্কেলটা ছিল ক্লাস এইটের স্কুলজীবনের রায়হান, আনিস, আলতাফ, দীপু, মামুন, মুনির আরো অনেকে। পরবর্তীতে গণিত স্যারের কাছে প্রাইভেট পড়তে গিয়ে আবীর, পারভেজ, শিল্পী, অনু, কনক, শম্পা, একটা দারুন সার্কেল তৈরী হয়েছিল। কলেজ জীবনে এসে স্কুল জীবনের অনেকে ছিটকে চলে যায়। ঢাকা সিটি কলেজে আবার পুরানো নতুন মিশ্রনে নতুন সার্কেল রওনক, রায়হান, আবীর, টিটু। কলেজ জীবন শেষে ইউনিভার্সিটির দৌরাত্মে সেই সার্কেলটা হারিয়ে গেল। গ্রাজুয়েশনে পেলাম, প্রিয় কিছু বন্ধু মারুফ, সুমন, টিনা, ফারজানা, জীবন, আরো অনেকে। এই সার্কেলটা পরে মিলিয়ে যায়। ইউনিভার্সিটির পোষ্ট গ্রাজুয়েশনে পেলাম রনি, অনু, ডালিয়া, জিনিয়া, ভিক্টর, গোমেজ আরো অনেককে। যাদের অনেকের সাথে ফেইসবুকের কল্যানে কিছুটা কথাবার্তা চলে।

খেলার মাঠের ক্রিকেটের জন্যে মহল্লার সার্কেলটা ৯৬-৯৭'র দিকে হঠাৎ করে বেড়ে উঠে। তখন রুবেল, সাইফুল, লিজন, পলাশ, মিতু, টুটুল, রানা আরো অনেকের সাথে পরিচয়। সেই থেকে রোজ ক্রিকেট খেলা, ফুচকা, হালিম খাওয়া। বহু পুরানো সেই সার্কেলটা এখনো অটুট রয়েছে। যারা প্রায়ই আমাকে ফোন দিয়ে বলে ঐ আইজকা তমুকরে সিল দিমু অন টাইমে ঘরোয়া আয়া পড়িস। একদম দেরী করবি না কিন্তু, তইলে কিন্তু খাওন মিস।

৩রা সেপ্টেম্বর ,২০১২
----------------------------------------------------------------------------------



লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৮২/৩৬৫

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com

No comments: