আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, July 23, 2012

অ আ আজকের লেখালেখি- ৩৯


আমি আমার ভিতরে হুট করে গজিয়ে উঠা বিষন্নতাকে খুব ভয় পাই। বিষন্নতা যখন সীমা অতিক্রম করতে থাকে তখন সে আমাকে প্রচন্ডরকম অভিমানী করে তোলে। আমি প্রচন্ড আক্রোশে সব চিহ্ন মুছে ফেলি । 


অনেক পুরানো কিছু স্মৃতি, অনেক চেনা প্রিয় মুখ, অনেক কষ্টে গড়ে তোলা স্বপ্নগুলো, অনেকগুলো নিজের মায়ামাখা হাতে গড়া কিছু কাঠামো, যাদের উপর প্রচন্ড রাগ হয়, আমি কষ্ট জমিয়ে তুলি যেগুলো জমতে জমতে কঠিন হতে আমাকেও ভাবলেশহীন জড় পদার্থ বানিয়ে দেয়, যার ফলপ্রসূতে আমি তাকে মুছে ফেলি জীবনের অংশ থেকে, এক সময় ধীরে ধীরে সেটি অতীতের অংশ হয়ে যায় এবং আমি অন্য রাস্তাতে হাঁটতে শুরু করি।  


"ক্ষমা" শব্দটি আমার কাছে নিছক ছেলেমানুষী। আমি মিথ্যা কিংবা অবহেলা সহ্য করতে পারি না। কেননা, একটা মানুষের প্রতি আমার প্রচন্ড আত্মবিশ্বাস যেটি আমার মনকে সজীব করে তোলে। যখন কেউ সেই আত্মবিশ্বাসের দেয়ালে আঘাত হানে আমি ঠিক সেই মুহূর্তে তার জীবন থেকে চলে যাই। ভুল শুধরে অনেকে আমার কাছে ফিরে আসার প্রচেষ্টা চালায়, আকুতিও করে, কিন্তু আমি ঐ যে প্রচন্ড অভিমানী, জেদ করি, কোন দিন তাঁর কাছে ফিরে আসি না। চলে যাই দূর থেকে বহুদূর।  


২৩ জুলাই, ২০১২
---------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৩৯/৩৬৫

No comments: