আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Wednesday, June 20, 2012

অ আ আজকের লেখালেখি - ৬

আজ হুট করে প্রতিদিন ডায়রীর লেখার অভ্যাসটার কথা মনে পড়ে গেল। আমাদের ডায়রীর লেখার অভ্যাসটা কম-বেশী সবারই আছে কিংবা ছিল। আমার প্রথম বন্ধু বলতে গেলে আমার এই ডায়রীর।আমরা জন্মগতভাবে সবাই একটু চাপা স্বভাবের হয়ে থাকি। আমি শৈশবকাল প্রচন্ড একান্নবর্তী মনের মানুষ ছিলাম। একটু আত্মকেন্দ্রিক, অনেকটা নিজের কষ্টপাওয়া, ভালো লাগার অনুভূতিকে তালা বন্দি করে রাখা ছিল প্রতিদিনকার অভ্যাস। শুধু নিরব সাক্ষী ছিল এই ডায়রী। আমাদের সবার প্রথম ভালবাসা বলতে গেলে এই ডায়রী। একটা মানুষ পৃথিবী থেকে চলে যাওয়ার সাথে সাথে সেই ডায়রী হয়ে যায় চোখের জলে ভাসা জীবনের প্রতিচ্ছবি।

২০ই জুন, ২০১২
------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট: ৬/৩৬৫

No comments: