আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Thursday, June 28, 2012

অ আ আজকের লেখালেখি - ১৩

“ব্যস্ততা আমাকে দেয় না অবসর,
তাই বলে আমায় ভেবো না স্বার্থপর, 
যেখানে যাই তুমি 
আছো মনের ভিতর।” - পার্থ বড়ুয়া


একটা গান শুনছিলাম অফিসের একটা কাজ শেষে ফেরার পথে, ছাত্রজীবনে সেই গানটা খুব একটা মন টানতে পারে নি। আজ প্রচন্ড ভালো লাগলো। কথাগুলো কেমন যেন জীবনের সাথে মিলিয়ে গেছে। 

রাত জাগার সেই পুরানো অভ্যাসটা মার বকুনী কিংবা স্ত্রীর অভিমানেও যায় নি। বই পড়া, গান শোনা, ইন্টারনেটে বসে নতুন কিছু জানার আগ্রহ বাড়ে রাত বাড়ার সাথে সাথে। প্রচন্ড রকম নেশা জমে। আবার সকালে অফিস সারাদিন চলে খাটাখাটনি। বাড়ী ফিরি রাতেই। আবার সেই পুরানো কাজে ফিরে যাই। সারাটা সপ্তাহ জুড়ে চলে কাজের রোলার কোস্টার। ঘুম কমে যাচ্ছে বলে পাল্লা দিয়ে শরীরের সাথে মনের জোরও যাচ্ছে কমে। অল্পতে ক্লান্ত লাগে। মন খিটখিটে হয়ে যায়। অবসর খুঁজি প্রচন্ডভাবে একদম কিচ্ছু না করার ইচ্ছা অনেকদিনের। জানি না সেই অবসরের জন্যে কবর অব্দি
অপেক্ষা করতে হবে কিনা।

২৭ই জুন, ২০১২
------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ১৩/৩৬৫

No comments: