আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Sunday, June 24, 2012

অ আ আজকের লেখালেখি - ৮

কুয়াশাতে ভাসতে থাকা ভোর বেলাতে জেগে উঠলাম
আমাকে স্বাগত জানতে
সেখানে আমার জন্যে অপেক্ষাতে ছিল
প্রিয় মানুষ আমার দাদু 
যাকে আমরা তার ইচ্ছাতে রেখে এসেছিলাম
সুদূর চট্টগ্রামে মোহরাতে
যতবার চট্টগ্রাম পাড়ি দিয়ে যাই
আমি প্রচন্ড নষ্টালজিকতায় ভুগি
ছোট্ট আমি
দাদুর কোল ঘেষে দুষ্টামি
বাবার সাথে চট্টগ্রামে ঘুরতে যাওয়া
একটু বড় হওয়ার পর একা একা ঘুরতে যাওয়া
জিসির মোড়ে আড্ডাবাজী
ডিয়ালীর আইসক্রিম
অসংখ্য স্মৃতির ভীড়ের
আমাকে কাছে অভিমান করে আমার প্রিয় দাদু
কতদিন পর তোর সময় হল আমাকে দেখার
তুই কত ব্যস্ত হয়ে গেছিস
আমি চুপ করে চোখের জল ফেলি
কিছু বলতে পারি না
আমার দাদু হাসে আমি কাঁদি
আমি যতবার চট্টগ্রাম পাড়ি দিয়ে যাই
ততবার আমার ভিতর কান্না চলে আসে
আমার প্রিয় দাদু আমার শিকড়
শিকড়ের জন্যে কান্না।

২২ই জুন, ২০১২
------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ৮/৩৬৫

পুনশ্চঃ গত দু’দিন ঢাকার বাইরে থাকার কারনে ইন্টারনেট সুবিধা বঞ্চিত ছিলাম। তাই দু’দিনের
লেখালেখি আজ আপ
লোড করলাম। ধন্যবাদ।

No comments: