আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Saturday, August 11, 2012

অ আ আজকরে লেখালেখি - ৫৯

আসছে ঈদ । সবাই বাড়ী যাচ্ছে । আমি কখনো সেইভাবে দেশের বাড়ীতে যাওয়ার উচ্ছ্বাস করার সুযোগ পাই নি। আমার দেশের বাড়ী চট্টগ্রাম হওয়া সত্ত্বেও আমি কোনদিন সেখানে ঈদ করি নি। আসলে আমার জন্ম এবং বড় হওয়া সব কিছু ঢাকাতে। আমার আত্মীয়স্বজন আমার জন্মের আগের থেকে ঢাকায় বসবাস করছেন। মা-বাবাও 
সেইরকমভাবে চট্টগ্রামে যান নি। দাদা বাংলাদেশের জন্ম হওয়ার আগেই চট্টগ্রাম ছেড়ে ঢাকা এসে বাড়ী করেন। আমার শিকড় ঢাকা কিন্তু নাড়ীর টান চট্টগ্রাম। যতবার আমি চট্টগ্রাম যাই আমার চোখে পানি চলে আসে। কেননা আমার প্রিয় দাদু সেখানে শায়িত। যতবার উনার কাছাকাছি যাই, প্রতিবার তাঁর কন্ঠে একটাই কথা শুনি, এতদিন পর তোর আসার সময় হলো !

১১ই আগষ্ট, ২০১২
------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৫৯/৩৬৫

No comments: