আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Tuesday, August 7, 2012

অ আ আজকের লেখালেখি- ৫৩


৫ই আগষ্ট ছিল 'বন্ধু দিবস'। এইটা আমাদের নতুন কালচার। তাও ভালো যে, অন্ততঃ এই একমাত্র দিন যেদিন একটু হলেও দু'চারটে টেক্সট মেসেজ পাঠিয়ে বন্ধুকে শুভেচ্ছা জানাই। আমার বন্ধু সংখ্যা নিতান্ত হাতে গোনা কয়েকজন, যাদের জন্যে আমার বন্ধু দিবস পর্যন্ত অপেক্ষা করতে হয় না। আমাদের প্রতিটি মুহূর্ত চলে বন্ধু দিবস। আমি আমার বন্ধুকে ফোন দিয়ে কিংবা টেক্সট পাঠিয়ে খুব একটা যে খবর নেই তাও না। তবে হঠাৎ কোথাও খেতে যেতে, মুভি দেখতে কিংবা কোন উৎসবে যেতে ইচ্ছে হলেই বন্ধুদের ডাক দেই। কেউ আসতে পারে কেউ পারে না। আমার বন্ধু ভাগ্য বলতে খুব ভালো বন্ধুত্বের সবচেয়ে বড় যে ব্যাপারটা থাকে সেটি হলো, বন্ধুর প্রতি খেয়াল। যেটি আজকাল যুগে সবাই ডিজুস ফ্রেন্ড হয়ে আছে। হঠাৎ করে ইয়ো বলে ঝাঁপিয়ে পড়ে তারপর হঠাৎ করে গায়েব হয়ে যায়, তারপর কোন এক বন্ধু দিবসে তারঁ থেকে একটা টেক্সট মেসেজ আসে, "হ্যাপি ফ্রেন্ডশিপ ডে"। 

৬ই আগষ্ট, ২০১২
--------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৫৩/৩৬৫

(ইন্টারনেট সমস্যার জন্যে লেখালেখি আপলোড দিতে বিলম্ব হয়েছে।)

No comments: