আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Saturday, August 4, 2012

অ আ আজকের লেখালেখি- ৫০

অনেক দিন পর শেষ রাতের দিকে বৃষ্টিতে ভিজলাম। অদ্ভূত রকম অনুভূতি। কৈশোরের ঝুম বৃষ্টিতে ভিজার আনন্দ আজকাল কেমন যেন পানসে লাগে। বড় হয়েছি বোধহয়,
তাই মাথায় ভর করে রাজ্যের দুশ্চিন্তা, ঠান্ডা লেগে যাবে, কিংবা শেষ রাতের দিকে হয়ত হঠাৎ জ্বরে কাঁতরাবো।

অনেকদিন প্রানখুলে বৃষ্টিতে ভেজা হয় না। শেষবার কবে হুড তুলে দিয়ে কিংবা বিশাল খোলা বারান্দায় কিংবা খেলার মাঠে ঝুম বৃষ্টিতে ভিজে চুপসানো স্মৃতিরা বড্ড মন খারাপ করে। আজ এমন একটা সময় যাচ্ছে বৃষ্টি পড়ছে দেদারসে খুব শব্দ করে, প্রায়শই ভেজা মাটির গন্ধ পাই। ইচ্ছে করে খুব ইচ্ছে মতন ভিজি। কিন্তু শেষ মুহূর্তে নিজেকে গুটিয়ে নেই।

বাদল দিনে স্কুল থেকে ফিরতাম কাক ভেজা হয়ে। বাড়ী ফিরতেই মা আমার মাথাটা টাওয়েল দিয়ে অসম্ভব মমতায় মুছে দিতেন। গরম দুধ খেতে খেতে আমি রোদের জন্যে অপেক্ষা করতাম। তার রোদে শুকাতে দিতাম আমার ভিজে যাওয়া খাতা, পুরানো কিছু টাকা দু'টাকা, পাঁচ টাকা কিংবা দশ টাকা, স্কুলের আইডি কার্ড। বৃষ্টিতে ভিজে ফ্যাকাশে হয়ে যেত নিজের আইডি কার্ডে থাকা ফটো।

আজ প্রচন্ড মিস করি সেই দিনগুলো, আজও প্রচন্ড ইচ্ছা করে ঝুম বৃষ্টিতে সেই দিনের মত কাক ভেজা হবো, হেঁটে যাব কাজলা দীঘির পাড়ে। তুই আসবি আমার সাথে, ঝুম বৃষ্টিতে ভিজবি কি আমার ছোট্ট গাঁয়ের পথে হেঁটে ??


৩রা আগষ্ট, ২০১২
---------------------------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৫০/৩৬৫

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

(ইন্টারনেট সমস্যার জন্যে লেখালেখি আপলোড দিতে বিলম্ব হয়েছে।)

No comments: