আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Saturday, August 4, 2012

অ আ আজকের লেখালেখি - ৫১

প্রথমে লেখার শুরুতে ভাবতে পারি নি এত দিন ধরে টানা লিখে যাব। টানা পঞ্চাশ দিন লিখে যাওয়া আমার জন্যে সত্যি খুবই আর্শ্চযজনক ব্যাপার। প্রথমবারের মতন এইরকম অর্জন খুব ভালো লাগার মতন। 

কতগুলো মানুষের জন্যে লিখতে ভালো লাগে এবং যার ধারাবাহিকতায় অনেকেই আব্দার করছে বই যেন বের করি । আসলে এই সব কিছু আমাকে অতিরিক্ত ভালবাসার বর্হিপ্রকাশ। 


হঠাৎ মনে পড়ে গেল হুট করে লিখে ফেলা জীবনে প্রথম কবিতা "দৈত্য" এর কথা। আমার নানুর ডায়রীতে আমি লিখে রেখেছিলাম। এক সময় হারিয়ে ফেলেছিলাম। নানু মারা যাওয়ার পর অনেক কিছু স্মৃতি হিসাবে পেয়েছিলাম। নানুর লেখা স্বরচিত ডায়রী, সেখানে একদিন আবিস্কার করলাম আমার লেখা সেই পুরানো এবং প্রথম কবিতা। দীর্ঘ পঁচিশ বছর পর এই ভাবে প্রিয় কিছু পেয়ে যাওয়াতে চোখের ভিতর পানি চলে এসেছিল।


দৈত্য

দৈত্য সেজেছে কালো আকাশ ,
শনশন করে বাতাস ।
কত জানা কত অজানা ,
মানুষ করেছে কল্পনা ।
চোর সেজেছে গোপাল ভাঁড় ,
গোপাল সেজে খেয়েছে মার ।
ঝড়ে বিদ্যুৎ চমকায় ,
বাঘে ঘাড় মৎকায় ।
বাঘে খায় মাংস ,
মজার গল্প বইয়ে আছে ছোট অংশ ।
মেয়েটির নাম ববিতা
শেষ করছি কবিতা ।

(অয়ন আহমেদ , ০৪.০৯.১৯৮৭)



৪ঠা আগষ্ট, ২০১২
------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৫১/৩৬৫

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: