আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Wednesday, August 8, 2012

অ আ আজকের লেখালেখি- ৫৬

প্রতিনিয়ত আমরা মানুষ চিনতে ভুল করি। ভুলের মাসুল হিসেবে আমরা ভুগি মনোকষ্টে। সত্যি বলতে কি, আমরা কখনো নিজেরা যে কোন দুঃখ বা কষ্টের জন্যে মানসিকভাবে প্রস্তুত থাকি না। আবেগ আছে বলে আমরা মানুষ, আমরা কষ্ট পাই। যারা বলে আমি কষ্ট পাই না সে মানুষ হতে পারে না। আমরা একটা সময় কাউকে আপন ভেবে খুব কাছে নিয়ে আস
ি যখন সে কাছ থেকে চলে যায় আমরা ভেঙ্গে পড়ি । অথচ একবারও মেনে নিতে পারি না। আমাদের ভিতরের একটা বড় অংশ জুড়ে বিশাল একটা শূন্যতার সৃষ্টি করে। আমাদের ভিতর কেউ হয়ত পরবর্তীতে সোজা হয়ে দাঁড়াতে পারে না। কিন্তু তবুও আমরা বেঁচে যাই , টিকে যাই আমাদের মনোবলের জোরে। আসলে আমাদের জীবনে প্রতিটি মুহূর্ত সংগ্রামের, এই টিকে থাকার সংগ্রামে উত্তাল জলে যে মানুষটা খড়কুটো ধরে ভেসে থাকে তার কোনদিন পরাজয় হয় না। সেই হয় সত্যিকার বিজয়ী।

৮ই আগষ্ট, ২০১২
--------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৫৬/৩৬৫

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: