আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Wednesday, August 29, 2012

অ আ আজকের লেখালেখি - ৭১

একদিন বৃষ্টিতে বিকেলে
থাকবে না সাথে কোনো ছাতা
শুধু দেখা হয়ে যাবে মাঝ রাস্তায়
ভিজে যাবে চটি জামা মাথা
থাকবে না রাস্তায় গাড়ি-ঘোড়া
দোকানপাট সব বন্ধ
শুধু তোমার আমার হৃদয়ে
ভিজে মাটি সোডা গন্ধ


একদিন বৃষ্টিতে বিকালে
মনে পড়ে যাবে সব কথা
কথা দিয়ে কথাটা না রাখা
ফেলে আসা চেনা চেনা ব্যথা
অদূরে কোথাও কোন রেডিওতে
এই পথ যদি না শেষ হয়
আর বৃষ্টির রং বয়ে যাবে নীল
আর আকাশের রংটা ছাই....................

(একদিন বৃষ্টিতে বিকেলে - অঞ্জন দত্ত ।)

ক'দিন ধরে টানা প্রচন্ড বৃষ্টি পড়ছিল। বাড়ী ফেরার পথে আমি এই অঞ্জনের এই গানটি শুনছিলাম গাড়ীতে । অদ্ভূত রকম ভালো লাগছিল। আকাশটা খুব মন খারাপ করা ছিল। সব দোকান পাট বন্ধ। ছিমছাম রাস্তা। গাড়ী-ঘোড়া ছিল না তেমন কোথাও। শুধু জোরশে বৃষ্টির শব্দ "ঝমঝম ঝমঝম"।

২৩ই আগষ্ট, ২০১২
-------------------------------------------------------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৭১/৩৬৫

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: