আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Saturday, August 18, 2012

অ আ আজকের লেখালেখি - ৬৪

আকাশের দিকে তাকিয়ে আছো কোন আশায়
কি খুঁজো তুমি ফেলে আসা স্মৃতির পাতায়
স্বপ্ন ভেঙ্গে তুমি এখন বিধ্বস্ত
কেনো পড়ে আছো তুলে ধরো নিযস্ত

ফেলে দাও পোড়া দুঃস্মৃতি
তোমার জন্য উন্মুক্ত এখন পৃথিবী


দ্বিধার গ্রহ ভর করে তোমার উপর
সমাধানের জট খুলে খুঁড়বে নিজের কবর
ছিঁড়ে ফেলো অদৃশ্য সব বিষাক্ত জাল
করে ফেল পাথর ভেঙ্গে সমতল

ফেলে দাও পোড়া দুঃস্মৃতি
তোমার জন্য উন্মুক্ত এখন পৃথিবী।।।।

(গীতিকার ও সুরকার : ইদরাক অমিত)

ইদরাক ছেলেটা ছিল আমার ছোট ভাই বন্ধু। ওর সাথে পরিচয় হয়েছিল আমি বহু আগে বাংলা হাউজ নামে একটা চ্যাট রুমে চ্যাট করতাম। সেখান থেকে তাকে পেয়েছিলাম। দারুন রকম ক্রিয়েটিভ ছেলে ছিল। অদ্ভূত রকমের দারুন গলায় সে গান করত। আমাদের প্রায়ই ধানমন্ডিতে লেকের পাড়ে আড্ডা হতো। আমাদের সাথে আরো অনেকে ছিল তারিন, রাসেল, রুপম, অনিলা, সঞ্জু, লিনি। দারুন সেই দিনগুলো প্রচন্ড মিস করি। আমিতকে অনেক দিন ধরে খুঁজছি। ওর এই গানটা হঠাৎ ওর কথা মনে করিয়ে দিল।

১৬ই আগষ্ট, ২০১২
-------------------------------------------------------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৬৪/৩৬৫

(পারিবারিক ব্যস্ততার কারনে আপলোড দিতে বিলম্ব হল। সেজন্য দুঃখিত)

পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: