আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Wednesday, July 11, 2012

অ আ আজকের লেখালেখি - ২৭

ক’দিন ধরে প্রচন্ড কাজের চাপে পুরা অস্থির অবস্থা বিরাজমান। সময় দৌড়াচ্ছে আমি হাঁপাচ্ছি, তাল মিলাতে গিয়ে হিমশিম খেয়ে যাচ্ছি। সময়ের সাথে পাল্লা দিতে গিয়ে জীবনের গতি খুবই মন্থর হয়ে 
যাচ্ছে। কেননা, জীবন একটা কথাই বুঝে সময়ের থেকে জীবনের মূল্য অনেক বেশী। তবুও জীবনের 
গতি আনতে সময়ের মূল্যকে অস্বীকার করা যাবে না। আমাদের জীবনের থেকে কোন একটা সময়
হারিয়ে ফেলা মানেই হল অতীত, অতীত আমাদের দীর্ঘশ্বাস বাড়ায়, অতীত আমাদের শেখায়,
বর্তমান আমাদেরকে নিয়ে রঙ্গ তামাশা করে, প্রচন্ড অস্থিরতায় ভোগায়, আমরা অতীতের ভুল কেউ
মনে রাখি কেউ ভুলে যাই, যারা মনে রাখতে পারে বর্তমান তাদেরকে ভোগায় কম। অথচ ভবিষ্যত
সে তো রাজকীয় ব্যাপার স্যাপার শুধু স্বপ্ন দেখাদেখি, ছোট-বড় মিলিয়ে অনেক স্বপ্নের সমাহার আর
আমরা বেঁচে আছি স্বপ্ন আছে বলে, নাহলে আমরা সেই কবে হয়ে য়েতাম অতীতের ভুলে যাওয়া
কিংবা মিলিয়ে যাওয়া অংশবিশেষ। 


-----------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ২৭/৩৬৫

No comments: