আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Saturday, July 21, 2012

অ আ আজকের লেখালেখি- ৩৭

আজ থেকে পবিত্র মাহে রমজান। সংযমের এক মাস। আমাদের মুসলিম জাতির জন্যে খুবই পবিত্র মাস। সিয়াম সাধন পর্ব শুরু হয়। কেউ রোযা রাখেন কেউ অসুস্থতার জন্যে রাখতে পারেন না। পবিত্রতা বজায় রাখার দায়িত্ববোধ সবার ভিতর থাকা উচিত। আবার দেখা যায়, অনেকে সারা বছর নামায না পড়ে এক মাস অন্যকে নামায পড়তে জোরজববস্তি করতে দেখা যায়। ধর্ম-কর্ম এমন একটা বিষয় যেটা স্বেচ্ছায় না করলে কোন দিন পূর্ণতা পায় না। আমার কাছে খুবই হাস্যকর লাগে আমাদের ভিতর অনেক মানুষ আছে সারা বছর পাপ, মিথ্যাচার করে এই রমজান মাসে তারা ফেরেস্তার ভূমিকায় অবর্তীন হয়। রমজান শেষে আবার সেই পুরানো ভূমিকায় ফিরে যায়।  যে মানুষ ভালো কাজ করতে জানে সে সারা বছরই ভালো কাজ করে। তার ভালো কাজ করার জন্যে রমজান পর্যন্ত অপেক্ষা করতে হয় না। সত্যিকার মুমিনরা এক মাসের মুমিন নয় সারাজীবনের মুমিন হয়ে থাকে।   


২১ জুলাই, ২০১২
---------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৩৭/৩৬৫

No comments: