আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Thursday, July 12, 2012

অ আ আজকের লেখালেখি - ২৮


আজ অনেক বৃষ্টি হচ্ছে। নিচু রাস্তাগুলোতে পানিতে টইটুম্বর। প্রায়ই এইরকম ঝুম বৃষ্টিতে ভিজার ইচ্ছে হয় কখনো সখনো  কিন্তু কেন যেন ভিজতে যাওয়ার সময় পাই না। হঠাৎ মনে পড়ে গেল, স্কুল শেষে ফেরার পথে ঝুম বৃষ্টিতে কাকভেজা হয়ে বাড়ী ফেরা। আমার ছেলেবলোর বন্ধু রায়হান ওর আজ জন্মদিন, তাই হঠাৎ ওকে নিয়ে বৃষ্টি ভেজা দিনগুলোর কথা মনে পড়ে গেল। স্কুল রোজ ছুটি হতো বিকাল ৫টায়। আমি ছিলাম মতিঝিল মডেল হাই স্কুলের ছাত্র। আমাদের আপন রাস্তাগুলো ছিল               
এজিবি কলোনীর অলিগলি, কমলাপুরের রেল লাইন, সেই চেনা পথ ধরে আমরা রোজ হেঁটে বাড়ী ফিরতাম। আমাদের খেলার মাঠে যেতাম সময় মতন, ফুটবলের প্রতি অসম্ভব দুর্বলতা আমাকে এখনও টানে। প্রচন্ড ইচ্ছে করে একটা ফুটবল নিয়ে ছুটে যাই মাঠের এ প্রান্ত থেকে আরেক প্রান্ত। কিন্তু কর্মব্যস্ততা জীবনের ভারে ক্লান্ত অবসান্ন দেহ মন নিয়ে রাত শেষে ঘুমুতে যাই। প্রচন্ডরকম মিস করি সেই ছেলেবেলার বৃষ্টিতে ভেজা দিনগুলো। আজ হঠাৎ প্রচন্ড ভিজতে ইচ্ছে হল, কেন যেন একা ভিজতে     ইচ্ছে করে না । আমার সাথে যাবি নাকি কেউ একদিন, প্রানভরে বৃষ্টিতে ভিজতে?
  
১২ জুলাই, ২০১২
-----------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ২৮/৩৬৫

No comments: