আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Tuesday, July 31, 2012

অ আ আজকের লেখালেখি- ৪৭

স্বচ্ছ চোখের জল

প্রথম দিকে স্বপ্নেরা রং খেলায় মত্ত,
চারধারে অনেক কিছু উড়ে 
শুধু সাদা কিছু ব্যতীত ।
লাল নীল বেগুনী সবুজ ,
সবাই একই সাজে উড়ে ঘুরে।
সাদামাটা স্বপ্নের আকাশটাতেও,
এত রং নীলেরাও অবাক চেয়ে রয় ।
ছোট ছোট মেঘমালা
হেসে হেসে ভাসে,
কিন্তু সামান্যটুকু সংশয়ে।
যখনই ভুল কিছু উড়ে ,
কিছু রাগ কিছু ক্ষোভ
অভিমান হুট করে।
কালো মেঘেরা পসরা সাজায়,
আমি হারাই ছোট বড় রঙীন স্বপ্ন,
পথ হারাই ঘর হারাই।
কালো মেঘের ঝাপটা ঝড়ে,
বৃষ্টির ডাক বাড়ে
ঝমঝম ঝমঝম,
আমি পালিয়ে বেড়ায়ই
কান্নার জলে ভিজে যাওয়ার ভয়ে,
অতঃপর ভিজে যাই।
ভিজে যায় সাদা রঙের মনটা,
তবে বৃষ্টির জলে নয়
কেবল স্বচ্ছ চোখের জলে।

৩১ জুলাই, ২০১২
-----------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৪৭/৩৬৫


পুরাতন লেখালেখিগুলো http://ayonahmed.blogspot.com/

No comments: