আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, July 30, 2012

অ আ আজকের লেখালেখি- ৪৬


আমি আগামী একটা সময় এমন একটা জায়গাতে গিয়ে দাঁড়াবো, হয়ত কাউকে পাব না কাছে, হয়ত কাউকে চিনবো না। স্মৃতিভংশ আমাকে ভোগাবে দীর্ঘদিন। আমি হয়ত আমার প্রিয় কবি শক্তি চট্টোপাধ্যায়ের "ছবি আঁকে , ছিঁড়ে ফ্যালে" কবিতার মতন কেউ একজন হয়ে যাব। 


ছবি আঁকে, ছিঁড়ে ফ্যালে


বহুবার হারিয়েছে ব'লে আজ কেউ
লোকটিকে খোঁজে না আর, সুতো ছাড়তে থাকে।
যতো দূর যেতে চায়, যাক, বেঁচে থাক।
অমৃত্যু মাথার 'পরে মুকুট দিয়েছে-
অনেকেই চেনে তাকে, অনেকে চেনে না।
বোঝে কিছু, বোঝে মিছু কোনো কোনো লোকে,
কিছুই লাগে-না-ভালো এমন অসুখে
লোকটি উচ্ছন্ন আজ, বেঁচে-বর্তে আছে
কোনো মতে। বেঁচে থাক, দুঃখী হয়ে থাক।
কিন্তু, কী যে দুঃখ তার নিজেই জানে না,
লোকটি কবি, ছবি আঁকে, ছিঁড়ে ফেলে দেয় !


(শক্তি চট্টোপাধ্যায়) 


৩০ জুলাই, ২০১২
--------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৪৬/৩৬৫


পুরাতন লেখালেখিগুলো

No comments: