আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Friday, July 20, 2012

অ আ আজকের লেখালেখি- ৩৬

আজ সারাটা দিন প্রচন্ড ব্যস্ততায় বেরিয়ে গেল। ছুটির দিন সহসা বিছানা ছাড়তে ইচ্ছা করে না।
 

আজ গ্রাসহপার্স ফটোগ্রাফির একটা ওয়ার্কশপে সারাদিন কাটিয়ে দিলাম সংগে ছিল আনালিমিটেড খাওয়া-দাওয়া। অনেক দিন পর উত্তরাতে পা রাখলাম। অনেকগুলো বাড়ী-ঘরে ভরে গেছে। অদ্ভুত একটা টান আমার উত্তরার প্রতি, কিন্তু কেন, তা জানি না। ভালো লাগে ঘুরতে যেতে কোন সময় মনে হয় এক রাত থেকে যাই, কিন্তু সম্ভবপর হয় না। আজ ওয়ার্কশপে অনেক নতুন মুখের সাথে পরিচিত হলাম, পুরানো মুখগুলো দেখতে পেলাম। সবার একটা জিনিষ খুব ভালো লাগল সবাই খুব ফটোগ্রাফিকে নিয়ে ডেডিকেটেড। সবার ভিতর শেখার ইচ্ছাটা প্রবল ছিল। অহংকার নেই।

আজ আকাশটা ছিল দারুন। সকাল, দুপুর ছিল প্রচন্ড নীল সংগে অসংখ্য মেঘমালা  এবং শেষ বিকালে গোলাপী আকাশ।

হঠাৎ সদ্য প্রয়াত হুমায়ূন আহমেদের একটা কথা মনে পড়ে গেল," মেঘ বলছে যাব যাব "।


২০ জুলাই, ২০১২
--------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৩৬/৩৬৫

No comments: