আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Sunday, July 15, 2012

অ আ আজকের লেখালেখি - ৩১


দু'টো মানুষ 
এক সাথে কত পথ চলা,
হাতে হাত রেখে কথা বলা।
কেন সব করে অবহেলা ?
কেন শেষমেষে এসে বিদায় ?


ফুলদানী আছড়ে ভেঙ্গে চুড়মার,
ফুল জল সব একাকার।
নেমে আসে অন্ধকার,
জানালার বাইরে নেমে আসে রাত।


দু'টো বালিশ
কত স্বপ্ন ভালবাসা বোঝায়,
দেখে যায় এই কুৎসিত লড়াই ।
আশা-আকাঙ্খা সব পুড়ে ছাই,
কেউ মুখ ফুটে কিছু বলে না ।


টেবিল ল্যাম্পের আধো অন্ধকারে,
ভাঙ্গাচোড়া মন দু'টো গুমরে গুমরে মরে,
দু'জনে বসে থাকে হাত ধরবে বলে,
কেউ মুখ ফুটে কিছুই বলে না,
ভগবান তাই নেমে আসে না।


আসে সকাল,
চোখ মুছে চিঠি লেখায়,
স্যুটকেস হাতে ট্যাক্সি ডাকা,
ফিরে না তাকিয়ে দেখা।
ইশ ! 
এইভাবে কি কেউ চলে যায় ।


অঞ্জন দত্ত




এই গানটা আমার অসম্ভব প্রিয়। আমি যতবার শুনি ততবার মুগ্ধ হয়ে ভাবি  গানের কথাগুলো এত সুন্দর কিভাবে লেখা সম্ভব। আসলে আমাদের সবচেয়ে প্রিয় মানুষ আমাদের জীবনসঙ্গী। একটা প্রিয়মানুষ ছাড়া আরেকটা মানুষ কতটা অসহায় হতে পারে সেটা আমি খুব বেশি অনুভব করি। আমরা চাই সবাই ভালো থাকুক, সবার মঙ্গল কামনা করি তাও কেউ একজন ভালো থাকতে পারে না। যারা ভালো নেই তাদের কষ্ট আমাকে খুব বেশি কষ্ট দেয়। শুধু চোখের জলে শেষ যায় ভালবাসার হিসাব নিকেশ।


১৫ জুলাই, ২০১২
---------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ৩১/৩৬৫

No comments: