আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ১০৪

আবার এলো যে সন্ধ্যা 
শুধু দু'জনে
চলো না ঘুরে আসি অজানাতে
যেখানে নদী এসে থেমে গেছে।

ঝাউবনে হাওয়াগুলো দুলছে
সাওতালি মেঘগুলো খেলছে
লাল লাল শাড়িগুলো উড়ছে

তার সাথে মন মোর দুলছে
ঐ দূরে আকাশের প্রান্তে
সাত রাঙা মেঘগুলো উড়ছে।

এই বুঝি বয়ে গেল সন্ধ্যা
ভেবে যায় কি জানি কি এই মনটা
পাখিগুলো নীড়ে ফিরে চলছে
গানে গানে কি যে কথা বলছে
ভাবি শুধু এখানেই থাকবো
ফিরে যেতে মন নাহি চাইছে।

হ্যাপী আকন্দের এই গানটা আমার প্রিয় বন্ধু রায়হান গাইত আর আমরা সবাই গলা মেলাতাম। আমরা যেখানেই বেড়াতে যেতাম। রায়হানের সাথে সব সময় গিটার থাকত। আজও পিকনিকে গেলে এই গানটা সবাই মিলে গাইতাম। দারুন সব দিনগুলো প্রচন্ড মিস করি।

২৫ ই সেপ্টেম্বর, ২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ১০৪/৩৬৫

No comments: