আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ৯৬

সাগর থেকে ফিরে এসে আমার ভিতর আবার সেই পুরানো বিষন্নতা ভর করেছে। আসলে আমরা সবাই বসবাস করি একটা নরক সাদৃশ্য বিষময় কংক্রিটের জঞ্জালের শহরে যার নাম ঢাকা। বহু আগেই ঢাকার শান্তি ইতিহাসে স্থায়ী আসন করে নিয়েছে। আমরা রোজ বাড়ী থেকে বের হই ফেরার পথে দুমরে মুচড়ে বাড়ী ফিরি। কেউ নিশ্চিন্ত মনে বাড়ী ফিরতে পার
ে না। 


ক'দিন কক্সবাজারে ছিলাম ঝামেলাহীন। কর্ম ব্যবস্তার বিশাল উঁচু পাহাড় থেকে মুক্তি পেয়ে ছুটে গিয়েছিলাম। সাগরের উত্তাল তরঙ্গ দারুন কিছু ভালবাসার মুহূর্ত। এখনও কানে ভাসে। ফেরার পথে অনেক কিছু রেখে আসলাম সুখ স্মৃতি, কিছু প্রিয় মুখ। সবাই যে যার মতন চলে গেছে ফিরে যাওয়ার পথ ধরে। আমি একটা সময় পিছু ফিরলাম এবং দেখি কোথাও কেউ নেই। একা আমি শুধু , সম্মুখে একটা লম্বা পথ অন্ধকারচ্ছন্ন।

১৭ ই সেপ্টেম্বর, ২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ৯৬/৩৬৫

No comments: