আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ১০৮

কিছু কিছু অনুভূতির কথাগুলো মনের ভিতর গেঁথে যায় সেগুলো মাঝে মাঝে কত কথার ছলে চলে আসে ;

১। একটা কথা মনে রেখো, ভালো বন্ধু ও সত্যিকার বন্ধু খুঁজে পাওয়া যেমন কঠিন,তেমন তাদের ছেড়ে যাওয়াও কঠিন, ভুলে যাওয়াও অসম্ভব, কেননা সে তোমার মনের একটা স্থান দখল নিয়ে থেকে যাবে।

২। তুমি কি জানো, আমি 

রোজ সব জায়গাতে কি দেখি? তোমার হাসিমাখা মুখ।
তুমি কি জানো, আমি রোজ কি অনুভব করি? তোমার সার্বক্ষনিক নিরব-সরব উপস্থিতি।
তুমি কি জানো, আমি রোজ কি বলি? আজকের এই ভালো থাকা দিনটার কারন কিন্তু তুমি।

৩। নিজেকে যদি বড় হতে চাও তবে অহংকারকে কবর দাও।

৪। যখন তোর মন খারাপ থাকবে, আমাকে ফোন দিস, হয়ত তোকে খুশী করতে নাও পারি কিন্তু একসাথে গলায় গলায় কাঁদতে পারি।

৫। যা চলে গেছে সেটি নিয়ে দুঃখ করো না, মনে সাহস রাখো, নিজেকে গড়ে তোলো এবং খেয়াল রেখো যে ভুল একবার ঘটেছে সেটি যেন পুনরাবৃত্তি না ঘটে।

২৯ ই সেপ্টেম্বর, ২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ১০৮/৩৬

No comments: