আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ৮৬

চোখের জলে হিসাব নিকেশ
---------------------------
একি তুমি কাঁদছো ?
কই কখনো
তোমায় কাঁদতে 
দেখি নি এভাবে
এত গাঢ়তায়।


আমার অবিরাম প্রশ্ন
তোমার
ফোঁপানো চোখ মুখে,
জল তরঙ্গদের উসকে দেয়।

আমি কিঞ্চিত হতভম্ব
কিঞ্চিত বিচলিত
সহসা যা ঘটে নি
কখনো
দেখি নি কখনো
ভাবিও নি কখনো।

খামখেয়ালীপনা
অন্যমনস্ক আমি
ভালোবাসার সময়গুলোতে
হঠাৎ তোমায় সাজাতে ইচ্ছে হল
খুব শখ করে
নাকফুল দিয়েছিলাম।
তুমি সেদিন
আজকের মতন
চোখে পানিতে
তোলপাড় তুলেছিলে
আমি ভেবেছিলাম
এই বুঝি কোন
অলুক্ষনে খবর।

আজ
তুমি হঠাৎ
সেই নাকফুলটা
অস্থিরতার বশে
হারিয়ে ফেললে
আর তাতেই
তোমার নেমে এল
রাজ্যের হতাশা
কাঁদতে কাঁদতে
চোখ মুখ ফোলা।

আমি হাসলাম,
বড্ড বেশী
হাসি আসছিল।
তুমি যে কি?
বড্ড হাস্যকর
লাগছিল
তোমার ছেলেমানুষীতে।

আজ বুঝতে পারলাম
ছোট ছোট
ভালোবাসায়
কখনো সখনো
কান্না নিয়ে আসে।
আর তাই
সেদিন ছিল
পাওয়ার কান্না,
আজ ছিল
হারানোর কান্না।

৭ই সেপ্টেম্বর ,২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৮৬/৩৬৫

No comments: