আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ৮৮

দারুন বৃষ্টি পড়ছে,
সবখানে
মন খারাপ করা
ভেজা গন্ধ,
কাদা মাটিরাও 
ভেজা গন্ধ ছড়াচ্ছে।

আমি অফিসে বসে
কর্পোরেটের জানালাতে
বৃষ্টি দেখতে বড্ড পানসে,
মন উদাস হয়ে থাকে,
কফি হয়ে থাকে
একমাত্র বন্ধু।

এমন ঝুম বৃষ্টিতে
কতদিন ভিজি না,
হুড তুলে দিয়ে
দেখি না,
তোর মুখে সেই
ছেলেমানুষী উচ্ছাস,
অবিরাম ভেজা শেষে
উত্তাপ খোঁজে
লাজুক লাজুক হাতের ছোঁয়া।

এক পশলা বৃষ্টির
ভিতর
অসম্ভব পিচ্ছিল
হয়ে থাকে
আমার খেলার মাঠ,
কতদিন
ফুটবল নিয়ে
ছুটে বেড়াই না
এ প্রান্ত ও প্রান্ত।

বৃষ্টি
তোকে
প্রচন্ড
মিস করছি,
অপেক্ষা
আছি
সেদিনের
মতন
প্রানভরে
কাকভেজা
ভিজে
বাড়ী ফিরব
ঠান্ডা বাঁধিয়ে।

৯ই সেপ্টেম্বর, ২০১২
-------------------------------------------------------------------------------


লেখালেখি ৩৬৫ প্রজক্টে ৮৮/৩৬৫

No comments: