আমার একান্ত কিছু শব্দের মানুষগুলো

আমার একান্ত কিছু অনুভূতি আমার কলমের সাথে ভাব জমায় আমি তাদের সাথে পথ পাড়ি দেই একাকী

Monday, October 8, 2012

অ আ আজকের লেখালেখি - ১১৩

কতদিন ভেজা মাটির গন্ধ পাই না,
কতদিন নাইতে নামি না 
বয়ে যাওয়া নদীর পাড় ঘেষে,
এক দৌড়ে পেরিয়ে যাওয়া 
সেই সবুজ মাঠের বুকে।
তাই আজ ছুটে যাচ্ছি 
চেনা মাটির কাছে
প্রিয় নানীর বাড়ী সনতলাতে ।


অনেক দিন ধরে প্লান করে সনতলাতে যাই যাই করে যাওয়া হচ্ছিলো না। হঠাৎ সিদ্ধান্ত নিয়ে নিলাম ছুটে গেলাম। পথিমধ্যে অনেক বৃষ্টির ভিতর পড়লাম। কংক্রিটের ঢাকার জঞ্জাল ছেড়ে এত ভালো লাগছিল। ভেজা মটির গন্ধ আমাকে খুব করে ডাকছিল। আমি আর না করতে পারি নি। অবশেষে শেষ রাতের দিকে পৌঁছে গেলাম প্রিয় সনতলা। তখন অব্দি আমার কথা ভেবে কেন যেন বৃষ্টি আর আসে নি।

৪ঠা অক্টোবর,২০১২
-------------------------------------------------------------------------------
লেখালেখি ৩৬৫ প্রজেক্ট ১১৩/৩৬৫

(বিলম্বে আপলোডের জন্যে দু:খিত।)

No comments: